করোনায় ভারতে একদিনে আরো ১০৪৫ জনের মৃত্যু

Print Friendly, PDF & Email

আইন সমাজ ডেস্ক:

ভারতে মঙ্গলবার রেকর্ড ৮০ হাজার করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর, বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ফের ৭৮ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭ লাখ ৬৯ হাজার ৫২৩ জনে।

এছাড়া, গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও এক হাজার ৪৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে ভারতে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ হাজার ৩৩৩ জনে। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯ লাখের বেশি মানুষ।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষস্থানে থাকা যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৫০ হাজার ৯৩১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২২ হাজার ৫৯৬ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬০ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৮৪ হাজার ৬৫৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ইউএনবি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *