| ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৯শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | সোমবার

৩ আসনের উপনির্বাচনে লড়তে বিএনপির মনোনায়ন নিলেন ৭ প্রার্থী

Print Friendly, PDF & Email

আইন সমাজ ডেক্স, ১৪ ফেব্রুয়ারী ২০২০ শুক্রবার :

ঢাকা, বাগেরহাট ও গাইবান্ধার তিনটি সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে সাতজন প্রার্থী বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন। শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা মনোনয়ন সংগ্রহ করেন।

এর মধ্যে দলীয় নেতা রবিউল ইসলাম রবি ঢাকা-১০ এর উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ফরম সংগ্রহ করেছেন, কাজী মুনিরুজ্জামান, মনিরুল হক, কাজী খায়রুজ্জামান শিপন বাগেরহাট-৪ এবং মইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান সরকার গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনের জন্য মনোনয়ন নিয়েছেন।

তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে প্রার্থী চূড়ান্ত করবে দলের মনোনয়ন বোর্ড। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-১০, বাগেরহাট-৪ এবং গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১৯ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই হবে ২৩ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি। ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে, অন্যদিকে
বাগেরহাট-৪ এবং গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে ব্যালট পেপারের মাধ্যমে।

আওয়ামী লীগের এমপি মো. ইউনূছ আলী সরকার গত ২৭ ডিসেম্বর মারা গেলে গাইবান্ধা-৩ আসনটি শূন্য হয়। অন্যদিকে গত ১০ জানুয়ারি আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসনটি শূন্য হয়।

পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে লড়ার জন্য ঢাকা-১০ আসনের এমপি শেখ ফজলে নূর তাপস গত ২৯ ডিসেম্বর পদত্যাগ করেন। সূত্র : ইউএনবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *