| ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৯শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | মঙ্গলবার

ইরানের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে চান পাকিস্তান

Print Friendly, PDF & Email

আইন সমাজ ডেক্স, ১০ ফেব্রুয়ারী ২০২০ সোমবার : 

ইরানের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক আরো শক্তিশালী করার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, সামাজিক, সাংস্কৃতিক ও ঐতিহাসিক দিক দিয়ে ইরান ও পাকিস্তানের মধ্যে যে ঘনিষ্ঠতা রয়েছে, তা আরো জোরদার করতে তিনি বদ্ধপরিকর।
তেহরানে নবনিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত রহিম হায়াত কোরেশি ইরান সফরে আসার আগে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে পাক প্রধানমন্ত্রী তার এ সংকল্পের কথা জানান।

কোরেশি গতকাল রোববার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে এ কথা জানান বলে খবর দিয়েছে পার্সটুডে।

পাক রাষ্ট্রদূত লিখেছেন, ইমরান খান সকল ক্ষেত্রে তেহরানের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত আরো বলেন, তিনি প্রধামন্ত্রীর এ আকাঙ্ক্ষা বাস্তবায়নে তার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাবেন।

প্রসঙ্গত, রহিম হায়াত কোরেশি এর আগে দক্ষিণ কোরিয়ায় পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি তেহরানে বিদায়ী পাকিস্তানি রাষ্ট্রদূত মিসেস রাফাত মাসুদের স্থলাভিষিক্ত হবেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পাকিস্তানের নয়া রাষ্ট্রদূতের তেহরান আসার কথা রয়েছে।

এর আগে তিনি নিউইয়র্কে জাতিসংঘের সদরদপ্তর এবং ওআইসিতে কূটনীতিক হিসেবে দায়িত্ব পালন করেছেন কোরেশি। এ ছাড়া প্যারিস, রোম ও নয়াদিল্লির পাকিস্তান দূতাবাসেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *