| ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | মঙ্গলবার

চীন ফেরত আরেক শিক্ষার্থী রংপুর মেডিকেলে ভর্তি

Print Friendly, PDF & Email

আইন সমাজ ডেক্স, ১০ ফেব্রুয়ারী ২০২০ সোমবার : 

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত আরেক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সোমবার (১০ ফেব্রুয়ারি) চীন ফেরত ওই শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হচ্ছে বলে সাংবাদিকদের জানান রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্র নাথ সরকার।

ইউএনবির খবরে বলা হয়, রোববার রাত ১১ টা ৫৫ মিনিটে ভর্তি হওয়া ওই শিক্ষার্থীকে হাসপাতালের আইসোলেশন বিভাগে রাখা হয়েছে। চীন ফেরত এ শিক্ষার্থী মো. আলামিন লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, আলামিন চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রবিবার সকাল ৭ টায় ঢাকা বিমানবন্দরে নামার পর পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। ওই দিনই রাত ১০টায় তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন তিনি। কিন্তু বাসায় আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

এর আগে চীন ফেরত শিক্ষার্থী ও নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগজ্ঞের মোতালেব হোসেনের ছেলে তাশদীদ হোসেন (২৪) শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাশদীদ হোসেনের শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) পাঠানো হয়েছে। আগামি মঙ্গলবার এ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেবে আইইডিসিআর।

হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার জানান, ‘তাশদীদ হোসেনের আপাতত কোনো সমস্যা নেই। তবে আইইডিসিআর এর প্রতিবেদন না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *